ইবিতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর দাবিতে আন্দোলন অব্যাহত, আটককৃতদের মুক্তি

273

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) তে দ্বিতীয় দিনের মত ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর দাবিতে আন্দোলন চলছে। এখন পর্য়ন্ত প্রসাশন- শিক্ষার্থী শক্ত অবস্থানে। তবে, আটককৃত সকল ছাত্রদের মুক্তি দিয়েছেন প্রসাশন ।
গতকাল শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর দাবিতে বরাবরের মত শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছিল। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ক্যাম্পাসের ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে অনশন থেকে ২২ জন শিক্ষার্থীদের আটক করা হয়েছে বলে জানা গেছে।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, ‘আন্দোলনকারী ২২ জন শিক্ষার্থীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করা হয় ’

আন্দোলনকারীদের মধ্যে একজন ক্যাম্পাস বার্তাকে বলেন যে “সবই শান্তিপূর্ণভাবে চলছিল৷ সাবেক প্রক্টর আর পুলিশ মধ্যরাতে এসে গুটিবাজি করে, তালা ভাঙে, গেইটের ভিতরে ঢুকে লাটিচার্জ করে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে, বের হওয়ার সময় প্রথমে তিনজনকে আটক করে নিয়ে যায়৷ পরে ছাত্রউপদেষ্টার মহামূল্যবান স্মৃতিশক্তির সাহায্যে এবং পুলিশদের ধারণকৃত ভিডিও মিলায়ে মিলায়ে বেছে বেছে আরো ২২ জনকে নিয়ে যায়৷ প্রশ্ন হল, শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ কেন?”

শিক্ষার্থীরা যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।