দেড় মাসের ছুটিতে যাচ্ছে ইবি, খোলা থাকছে আবাসিক হল

249

ইবি প্রতিনিধি:

গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান, শব-ই-ক্বদর, জুম`আতুল বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামীকাল (১৪ মে) থেকে দেড় মাসের (৪২দিন) ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। তবে ছুটির মধ্যে আবাসিক হলসমূহ খোলা রাখার সিন্ধান্ত নিয়েছে হল প্রশাসন। সোমবার এ তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ১৯ থেকে ২৬ মে পর্যন্ত ৬দিন গ্রীষ্মকালীন অবকাশ, ১১ থেকে ২৪ জুন পর্যন্ত ১০দিন শব-ই-ক্বদর, জুম`আতুল বিদা ও ঈদ-উল-ফিতর এবং এছাড়া রোজা ও মধ্যবর্তী সাপ্তাহিক ছুটিসহ মোট ৪২দিনের ছুটিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়।

ছুটিতে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে ২৭ মে থেকে ১০জুন পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম চালু থাকবে এবং বিভাগীয় চূড়ান্ত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে। ছুটি শেষে ২৭জুন থেকে যথারীতি একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হবে।

ছুটিতে আবাসিক হলসমূহ খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোষ্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আতিকুর রহমান বলেন, ‘ছুটির মধ্যে হল খোলা থাকবে (সম্ভাব্য ১০ জুলাই পর্যন্ত) তবে এখনো চূড়ান্ত হয় নি। শীঘ্রই আমাদের মিটিং শেষে সিন্ধান্ত নিয়ে জানাবো।’

ছুটির মধ্যে বিদেশী শিক্ষার্থীদের আবাসন নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এ নিয়েও এখনো আলোচনা হয়নি তবে বিষয়টি মিটিংয়ে আলোচনা করব’।

ক্যাম্পাসবার্তা ডটকম/এসএস