জাবিতে ভিসির কার্যালয় ঘেরাও করে শিক্ষকদের বিক্ষোভ

230
ফাইল ফটো

জাবি প্রতিনিধি:

নানা রকম অনিয়মের অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসির কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছে আওয়ামীপন্থী জাবি শিক্ষক সমাজ। বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষক নিয়োগ বন্ধের দাবিতে ফের আন্দোলনের ডাক দেন শিক্ষকরা। এসময় আন্দোলনরত শিক্ষকরা জানান, অবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বানের দাবিতে আজকের এই ঘেরাও কর্মসূচি।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে রবিবার সকাল সাড়ে ৮টা থেকে চলমান এ ঘেরাও কর্মসূচি বিকেল ৩টা পর্যন্ত চলবে বলে জানিয়েছে শিক্ষকরা।

সংগঠনটির সম্পাদক ও মুখপাত্র অ্যাসোসিয়েট প্রফেসর ফরিদ আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম একের পর এক বিতর্কিত কর্মকান্ড করে যাচ্ছেন। অবিলম্বে ভিসি আমাদের দাবিগুলো বাস্তবায়ন না করলে বিশ্ববিদ্যালয়ে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

এদিকে, কার্যালয় ঘেরাও থাকার কারণে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম অফিসে আসেননি। কার্যালয়ে প্রবেশ করতে পারেনি অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরাও। গত কয়েক মাস ধরে নানা দাবিতে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করে আসছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

ক্যাম্পাসবার্তা ডটকম/এআরএ