দ্রুত প্রজ্ঞাপনের দাবিতে জাবিতে বিক্ষোভ মিছিল

209

জাবি প্রতিনিধি:

সরকারী চাকুরীতে কোটা সংস্কার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী অবরোধ কর্মসূচি পালন করছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিভিন্ন অনুষদ ভবনগুলোতে গিয়ে অবস্থান করে স্লোগান দিতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তারা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে পূর্ব ঘোষণা অনুযায়ী এ কর্মসূচি পালন করছেন।

জহাঙ্গীরনগর বিশ্বিবিদ্যারয় শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক শাকিল উজ-জামান বলেন, সরকার এখন কোটা বাতিলের গেজেট নিয়ে টালবাহানা চলছে। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর ঘোষণার এক মাস পেরিয়ে গেলেও কোন প্রজ্ঞাপন জারি করা হয়নি। এখন প্রজ্ঞাপন জারিই একমাত্র দাবি। সরকার প্রজ্ঞাপনজারি না করলে আরও কঠোর আন্দোলন হবে। আর যতদিন পর্যন্ত কোটা বাতিলের প্রজ্ঞাপন না পাই ততদিন আমাদের আন্দোলন চলবে।

 

ক্যাম্পাসবার্তা ডটকম/এসএস