সরকারি ব্যাংকে বড় নিয়োগ বিজ্ঞপ্তি ডিসেম্বরে, থাকছে আবেদন ফি

435

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে (বিএসসিএস) কর্তৃপক্ষ আবেদন ফি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। ফলে প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকটিতে ফ্রি আবেদনের সুযোগ থাকছে না। এখন থেকে চাকরির আবেদন করতে ২০০ টাকা লাগবে।

বিএসসিএস এর তথ্য মতে ২০১৯ সালের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের শূন্যপদের চাহিদা পত্র ইতোমধ্যে এসেছে। ফি জটিলতার অবসান হওয়ায় মার্চ অথবা এপ্রিল মাসে বড় নিয়োগ বিজপ্তি আসতে পারে।

সুত্র জানিয়েছে, এই বিজ্ঞপ্তিতে ৪০ ধরনের পদে পাঁচ হাজার জনবলের চাকরিরর  বিজ্ঞপ্তি আসতে পারে।  এবং প্রার্থী ২০০ টাকা ফি প্রদানের মাধ্যমে চাকরির আবেদন করতে পারবে।

বিএসসিএসের মতে, ফ্রি আবেদন প্রক্রিয়া থাকায় প্রচুর আবেদন পরে। ফলে ব্যাংক কর্তৃপক্ষের বাড়তি ব্যায় হয়। আবেদন ফি ২০০ টাকা হওয়ায় নিয়োগ বাবদ ব্যায় কমবে।
জানা গেছে, মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আবেদনকারী ফি জমা দিতে পারবে। এজন্য মোবাইল ব্যাংকিং সেবা “রকেট” এর সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আবদন ফি, আবদন প্রক্রিয়া সফটওয়্যার উন্নয়নের জন্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে সময় নিচ্ছেন। আশা করা যায় খুব দ্রুত  ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চাকরির সার্কুলার প্রকাশিত হবে।